আর্টিকেল লিখে আয় করার সাইট

আর্টিকেল লিখে আয় করার সাইট-বর্তমানে অনলাইনে টাকা ইনকাম করার অনেক সাইট রয়েছে যার মধ্যে সবচাইতে সহজ এবং অল্প সময়ে টাকা ইনকাম করার মত মাধ্যম হলো আর্টিকেল লিখে আয় করা। আপনি চাইলে খুব সহজেই এই সেক্টরে কাজ করতে পারবেন। শুধুমাত্র আপনাকে কেমন ভাবে আর্টিকেল লিখতে হয় এ সকল বিষয় জানতে হবে।
আর্টিকেল লিখে আয় করার সাইট
বর্তমান সময়ে আর্টিকেল রাইটিং এই কাজের চাহিদা অনেক বেশি। আপনারা যোদি নতুন হয়ে থাকেন আর্টিকেল রাইটিং করবেন ভাবছেন তাহলে শুধুমাত্র তাদের জন্যই আজকের এই আর্টিকেল। কেননা আজকে আর্টিকেল থেকে আপনারা জানতে পারবেন কিভাবে আর্টিকেল লিখে টাকা ইনকাম করা যায় বিভিন্ন মার্কেটপ্লেস থেকে। তাহলে চলুন বেশি দেরি না করে জেনে নেওয়া যাক।

পোস্ট সূচিপত্রঃআর্টিকেল লিখে আয় করার সাইট

আর্টিকেল লিখে আয় করার সাইট

আপনারা যারা বর্তমান সময়ে আর্টিকেল রাইটিং শেখার চেষ্টা করছেন ইচ্ছা প্রকাশ করছেন সর্বপ্রথম তার জন্য আপনাকে জানতে হবে আর্টিকেল জিনিসটা কি। আর্টিকেল হলো সেই বিষয় যেটি আপনি অনলাইনের মাধ্যমে বিভিন্ন কন্টেন্ট তৈরি করবেন অর্থাৎ বিভিন্ন ধরনের ইনফরমেশন দিয়ে লেখালেখি করবেন। সাধারণ ভাষায় তাকে আর্টিকেল বলা হয়।
আপনি যদি একটি আর্টিকেল রাইটার হিসেবে কাজ করতে চান তাহলে অবশ্যই আপনাকে আর্টিকেল সম্পর্কিত সকল বিষয় ভালোভাবে জানতে হবে। এবং আপনাকে আর্টিকেল লেখার উপরে সকল কোর্স কমপ্লিট করতে হবে। আপনি যদি আর্টিকেল রাইটিং শিখতে চান তাহলে অবশ্যই যে কোন এক্সপার্ট এর সঙ্গে যোগাযোগ করতে হবে আপনাকে। 

আপনি যদি ভালোভাবে আর্টিকেল রাইটিং শিখতে চান তাহলে অবশ্যই বিভিন্ন ট্রেনিং সেন্টারে গিয়ে আপনাকে আর্টিকেল রাইটিং শিখতে হবে। কিভাবে আর্টিকেল লিখলে সকলে পছন্দ করবে এবং গুগলের সার্চ পেজে ফার্স্টে চলে আসবে। এবং সেই আর্টিকেল থেকে আপনারা টাকা ইনকাম করতে পারবেন ঘরে বসে। তাহলে চলুন জেনে নেয়া যাক আর্টিকেল লিখে আয় করার সাইট সম্পর্কে।

১। আপওয়ার্ক

বর্তমান সময়ে সবচাইতে জনপ্রিয় এবং উন্নত মানের ওয়েবসাইট হল আপওয়ার্ক। এই ওয়েবসাইটের মধ্যে আপনারা একটি অ্যাকাউন্ট তৈরি করার মাধ্যমে সেখানে কাজ করতে পারবেন। দেশি-বিদেশি সকলের সঙ্গে আর্টিকেল রাইটার হিসেবে কাজ করতে পারবেন। এবং বিভিন্ন দেশের মানুষের সঙ্গে যোগাযোগ করার মাধ্যমে আপনি আর্টিকেল লিখতে পারবেন। 

আপনি বাংলা ভাষা থেকে শুরু করে যেকোন ভাষা পৃথিবীর সকল ভাষায় আর্টিকেল লিখতে পারবেন এই ওয়েবসাইটের মধ্যে। এবং ওয়েবসাইটের মধ্যে আর্টিকেল লেখার মাধ্যমে আপনি ঘরে বসে অনেক অনেক টাকা ইনকাম করতে পারবেন। বাইরের দেশের সকলের সঙ্গে কন্টাক করার মাধ্যমে কাজ নিয়ে টাকা ইনকাম করতে পারবে। 

আপনি এই সাইটের মধ্যে যে টাকা ইনকাম করবেন আপনার দক্ষতার উপর নির্ভর করে সেই টাকা আপনি সরাসরি ব্যাংকের মাধ্যমে ট্রানস্ফার করে নিতে পারবেন। আপনার একাউন্টে তার জন্য অবশ্যই আপনার একটি একাউন্ট খুলে রাখতে হবে। আপওয়ার্ক এর মধ্যে আপনি যখন ইচ্ছা তখন কাজ করতে পারবেন যে কোন দেশের মানুষের হয়ে।

২। ফ্রিল্যান্সার

Freelancer.com ওয়েবসাইটের মধ্যে আপনারা চাইলে আর্টিকেল রাইটার হিসেবে কাজ করে মাসে অনেক অনেক টাকা ইনকাম করতে পারবেন শুধুমাত্র আর্টিকেল রাইটিং এর কাজ করে। দিনে 5 থেকে শুরু করে 50 ডলার পর্যন্ত আর্টিকেল রাইটিং করে প্রতিদিন টাকা ইনকাম করতে পারবেন। শুধুমাত্র আপনাকে নিজের দক্ষতা কাজে লাগে কাজ করতে হবে।
আপনি যখন একজন মানুষের হয়ে কাজ করবেন বা বিভিন্ন কোম্পানির হয়ে কাজ করবেন তখন অবশ্যই আপনার কাজের ধরন জমা দিতে হবে। অর্থাৎ আপনি কেমন ধরনের কাজ জানেন সেই কাজের একটি বিষয় তাদের কে জানাতে হবে। আর আপনার যদি এখন তৈরি করা থাকে সেই অ্যাকাউন্ট এর মধ্যে আর্টিকেল এর ক্যাটাগরি দিয়ে রাখেন তাহলে কোন ঝামেলা হবে ...

আপনি যত বেশি দক্ষতার সঙ্গে কাজ করতে পারবেন ফ্রিল্যান্সার এই ওয়েবসাইটের মধ্যে আপনি তত বেশি কাজ পাবেন আর্টিকেল রাইটিং এর জন্য। শুধুমাত্র আপনাকে নিয়মিত কাজ করতে হবে এবং কাজ খুঁজে নিতে হবে। তারপর যখন আপনি অনেক বড় রাইটার হিসেবে পরিচিত লাভ করবেন তখন আপনাকে আর কাজ খুঁজতে হবে না। এমনি কাজ আপনি পেয়ে যাবেন।

৩। গুরু

Guru.com এই ওয়েবসাইটটি বর্তমান সময়ে আর্টিকেল রাইটার দের জন্য অত্যান্ত জনপ্রিয়তা অর্জন করে রয়েছে। কেননা এখানে দিনে হাজার হাজার আর্টিকেল রাইটার কাজ করে থাকে এবং তাদের কাজ দেয়ার জন্য বিভিন্ন দেশের মানুষ বসে থাকে। শুধুমাত্র আপনাকে কাজ করতে হবে নিচের দক্ষতাকে কাজে লাগিয়ে।

আপনাকে এমন ভাবে কাজ করতে হবে যাতে তারা বুঝতে না পারে আপনি নতুন ভাবে কাজ করছেন। আর আপনি যদি নতুন হিসেবে কাজ করেন তাহলে অবশ্যই আর্টিকেল রাইটিং ভালোভাবে শিখতে হবে। কেননা আপনি যত ভালো কাজ করবেন তত বেশি টাকা পাবেন। শুধুমাত্র আপনাকে শুরুতে ধৈর্য ধারণ করতে হবে।

কেননা একটা মানুষ কখনোই শুরুতে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবে না। জীবনের শুরুতে একটু কষ্ট করতেই হবে। আপনি guru.com এই ওয়েবসাইটের মধ্যে যদি নিয়মিত কাজ করতে থাকেন তাহলে অবশ্যই আপনি উন্নতির পথে এগিয়ে যাবেন। তার জন্য অবশ্যই আপনাকে কাজ করতে হবে নিয়মিত এবং কাজের ধরন ভালো করতে হবে।

৪। হাবস্টাফ ট্যালেন্ট

আপনি যদি নতুন সময় আর্টিকেল রাইটার হিসেবে কাজ করতে চান তাহলে অবশ্যই এই ওয়েবসাইট আপনার জন্য পারফেক্ট। কেননা এই ওয়েবসাইটে কাজ করে আপনি অনেক অনেক টাকা ইনকাম করতে পারবেন ঘরে বসে। এবং আপনি শুধুমাত্র কাজ করার জন্য কাজ শিখলে হবেনা নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে কাজ শিখতে হবে। 
এবং সব সময় নিজের দক্ষতাকে কাজে লাগানোর চেষ্টা করতে হবে তার মাধ্যমে আপনাকে টাকা ইনকাম করতে হবে কেননা আপনি যদি দক্ষতা ছাড়া কাজ করতে চান তাহলে আপনি বেশি সময় ধরে কাজ করতে পারবেন না এই সকল ওয়েবসাইটের মধ্যে। সেজন্য অবশ্যই আপনাকে কাজ শিখতে হবে অনেক ভালোভাবে। এবং সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন খুব সহজে। 

৫। পিপলপারআওয়ার

সময়ের সাথে সাথে সকল কিছু পরিবর্তনীয় এটা আপনারা নিশ্চয়ই জানেন। তার সবচাইতে বড় প্রমাণ হলো এই ওয়েবসাইট। এই ওয়েবসাইটের মাধ্যমে এখন মানুষ ঘরে বসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে আর্টিকেল লেখার মাধ্যমে। যত দিন যাচ্ছে ততই সকলের কাছে এই ওয়েবসাইট জনপ্রিয় হয়ে উঠছে এবং সকলে এই ওয়েবসাইটের মধ্যে কাজ করতে থাকবে। 

শুধুমাত্র আপনি এই ওয়েবসাইটের মধ্যে আর্টিকেল রাইটার হিসেবে নয় বিভিন্ন ক্যাটাগরির কাজ করে আপনি টাকা ইনকাম করতে পারবেন। শুধুমাত্র আপনাকে জানতে হবে সকল কাজের ধরন এবং কিভাবে কাজ গুলো কমপ্লিট করতে হয়। এককথায় আপনি যদি মানুষ হয়ে থাকেন তাহলে অবশ্যই এই ওয়েবসাইট থেকে আপনার টাকা ইনকাম করতে পারবেন।

৬। আয় রাইটার

আপনারা যারা নতুন অবস্থায় আর্টিকেল লিখে আয় করার চিন্তা করছেন তারা শুধুমাত্র ভালো পারফরম্যান্স দেখিয়ে এই ওয়েবসাইটের মধ্যে থেকে মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন। আপনি যদি চান নিয়মিত আর্টিকেল রাইটিং পদে কাজ করতে তাহলে এই ওয়েবসাইটের মতো সেরা ওয়েবসাইট আপনার পাবেন না।
কেননা শুরুতে আপনারা কাজ করতে চাইলে বিভিন্ন ধরনের সমস্যায় পড়তে হয় কিন্তু এই ওয়েবসাইটের মধ্যে কাজ করলে আপনি সমস্যায় পড়লে ও সেগুলোর সমাধান পেয়ে যাবেন। এবং আপনি খুব সুন্দরভাবে আর্টিকেল রাইটিং যদি করতে পারেন তাহলে এই ওয়েবসাইট থেকে আপনি অনেক ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন।

৭। রাইটার অ্যাকসেস

বর্তমান সময়ে যারা আর্টিকেল রাইটার হিসেবে কাজ করতে চান তারা অবশ্যই এই ওয়েবসাইটের মাধ্যমে কাজ করতে পারেন। কেননা আপনি যদি আর্টিকেল রাইটিং সম্পর্কে অনেক ভালভাবে জেনে থাকেন তাহলে অবশ্যই এই ওয়েবসাইট আপনার জন্য টাকা ইনকাম করার একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে।

এই ওয়েবসাইটের মধ্যে শুধুমাত্র আর্টিকেল রাইটার হিসেবে কাজ করা যায়। অনলাইনের মাধ্যমে অন্যান্য সকল প্লাটফর্মে যেভাবে কাজ করা যায় তার বিপরীত ভাবে এই ওয়েবসাইটের মধ্যে কাজ করা যায়। অর্থাৎ আর্টিকেল রাইটার হিসেবে কাজ করতে পারবেন এই ওয়েবসাইটের মধ্যে। এই ওয়েবসাইটের মধ্যে কাজ করার মাধ্যমে আপনি আপনার ক্যারিয়ার ডেভলপ করতে পারবেন।

৮। রাইটার্স ল্যাবস 

আপনি যদি অনেক ভাল একটি আর্টিকেল রাইটার হিসেবে নিজেকে যোগ্য বলে বিবেচনা করতে পারেন তাহলে অবশ্যই আপনি এই ওয়েবসাইটের মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন ঘরে বসে। কেননা এই ওয়েবসাইটের মধ্যে প্রতিনিয়ত লক্ষ লক্ষ কোটি কোটি আর্টিকেল বেচাকেনা হয়। আপনি যদি চান আপনার আর্টিকেল এর মধ্যে বেচাকেনার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।
আর আপনি যদি প্রতিনিয়ত কাজ করতে পারেন তাহলে অবশ্যই এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি আপনার ক্যারিয়ার ডেভলপ করতে পারবেন। আপনি যখন আর্টিকেল রাইটার হিসেবে কাজ করবেন তখন অবশ্যই আপনাকে দক্ষ এবং যোগ্য আর্টিকেল রাইটার হিসেবে কাজ করে দিতে হবে সকলকে তাহলে আপনি এই সকল ওয়েবসাইটে টিকে থাকতে পারবেন।

আমাদের শেষ কথা,

আর্টিকেল লিখে আয় করার সাইট আর্টিকেল লিখে আয় করার ওয়েবসাইট নতুনদের জন্য আশা করছি এই সকল বিষয়ে আপনারা খুব ভালোভাবে বুঝতে পেরেছেন। আপনারা যদি নতুনসময় আর্টিকেল রাইটার হিসেবে কাজ করতে চান তাহলে অবশ্যই এই সকল ওয়েবসাইটের মধ্যে আপনার আর্টিকেল রাইটার হিসেবে কাজ করতে পারেন।

এই সকল ওয়েবসাইটের মধ্যে কাজ করলে আপনি খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন। এবং আপনি যদি দক্ষতার সঙ্গে কাজ করেন তাহলে অবশ্যই অল্প সময়ের মধ্যে অনেক বেশি টাকা ইনকাম করতে পারবেন। তাহলে আজকে নিয়ে আর্টিকেল যদি আপনাদের ভালো লেগে থাকে অবশ্যই বন্ধুদের সঙ্গে শেয়ার করবেন। সকলে ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন ধন্যবাদ সবাইকে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এম আর টেক ইনফো ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url