ফেসবুক আইডি হ্যাক করার উপায় | কোন কিছু হ্যাক করা উচিত নয়

ফেসবুক আইডি হ্যাক করার উপায়-ফেসবুক আইডি হ্যাক করার কার্যকরী উপায়-বর্তমান সময়ে হ্যাকিং শব্দটা সকলের কাছে অনেক পরিচিতি লাভ করে রয়েছে। সকলের মনে একই ধরনের প্রশ্ন আসতে পারে হ্যাকিং কি হ্যাকিং কিভাবে করে কিভাবে একজন হ্যাকার হতে পারবো আমি। হ্যাকিং নিয়ে সকলের মনে এই সকল প্রশ্ন প্রায় সব সময় ঘোরাফেরা করে।
ফেসবুক আইডি হ্যাক করার উপায় | কোন কিছু হ্যাক করা উচিত নয়
আজকের এই আর্টিকেলে আমরা বিস্তারিতভাবে আলোচনা করব যে ফেসবুক আইডি হ্যাক করার উপায় সম্পর্কে এবং কিভাবে ফেসবুক আইডি হ্যাক করা যায়। ফেসবুক আইডি হ্যাক করা নিয়ে সকলের মনে আলাদাভাবে একটি চিন্তাভাবনা ঘোরাফেরা করে। যদি সেই হ্যাকিং আমরা নিজেরা শিখতে পারি তাহলে কেমন হয়। তাহলে চলুন ফেসবুক আইডি হ্যাক করার উপায় সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

পেজ সূচিপত্রঃ এক নজরে পুরো পোস্টঃ ফেসবুক আইডি হ্যাক করার উপায় | ফেসবুক আইডি হ্যাক করার কার্যকর উপায় জেনে নিন 

ফেসবুক আইডি হ্যাক করার উপায়

বর্তমান সময়ে যতবেশি টেকনোলজির ব্যবহার বৃদ্ধি পাচ্ছে ততবেশি হ্যাকিং বৃদ্ধি পাচ্ছে সকল মানুষের কাছে। হ্যাকিং করার জন্য মানুষ আলাদা কোন কিছুর প্রয়োজন হয় না শুধুমাত্র কিছু টেকনিক এবং কিছু বিষয় শিখে নেই আপনি খুব সহজেই যেকোন বিষয় হ্যাক করতে পারবেন তবে এটা আপনার অনেক ক্ষতি হতে পারে। সেই কারণে হ্যাকিং করাটা উচিত নয়।
আরো পড়ুনঃ ইন্টারনেট কি
তবে ফেসবুক আইডি হ্যাক করার জন্য আপনাদের সামনে আমরা এমন কিছু তথ্য তুলে ধরব যেগুলোর মাধ্যমে আপনারা খুব সহজেই যে কারো আইডি হ্যাক করতে পারবেন। হ্যাকিংয়ের জন্য যে সকল কলাকৌশল এর প্রয়োজন রয়েছে সে সকল কলাকৌশলগুলো আজকে আমরা শুধুমাত্র যারা বিগেনার হ্যাকিং শিখতে চান তাদের জন্য তুলে ধরছি। তাহলে চলুন জেনে নিই।

ব্রেড ফোর্স অ্যাটাক এর মাধ্যমে ফেসবুক আইডি হ্যাক

যখন মানুষ শুরুতে ফেসবুক ব্যবহার করে বা সর্বপ্রথম ফেসবুক অ্যাকাউন্ট করে ব্যবহার করতে থাকে তখন মানুষ সাধারণভাবে যে কোন সাধারণ পাসওয়ার্ড ব্যবহার করে থাকে। যারা ফেসবুক আইডি হ্যাক করার জন্য এই সকল পাসওয়ার্ড হ্যাক করতে চাই তারা এই ব্রেড ফোর্স অ্যাটাক এর মাধ্যমে যে কোন আইডি হ্যাক করে নিতে পারে শুধুমাত্র সাধারন পাসওয়ার্ড যেগুলো থাকে সেগুলো আইডি।

সাধারণভাবে যারা সাধারন ফেসবুক পাসওয়ার্ড ব্যবহার করে তারা এই উপায় এর মাধ্যমে খুব সহজেই যে কোন সাধারণ পাসওয়ার্ড হ্যাক করে নিতে সক্ষম হয়। সেই কারণে আপনারা যদি ফেসবুক আইডি হ্যাক করতে চান তাহলে অবশ্যই এই উপায় অবলম্বন করে দেখতে পারেন। তাহলে আপনারা সফল হতেও পারেন। তাই সাধারণ পাসওয়ার্ড গুলো দিয়ে ট্রাই করতে পারেন।

রিকভারি এর মাধ্যমে ফেসবুক আইডি হ্যাক করা সম্ভব

রিকভারের মাধ্যমে আপনারা যদি ফেসবুক আইডি হ্যাক করতে চান তাহলে অবশ্যই আপনারা যে 100% সফল হবেন এই নিশ্চয়তা কেউ দিতে পারবে না। কেননা আপনারা যে ফেসবুক আইডি হ্যাক করতে চাইবেন সেই ফেসবুক আইডিতে যে সকল ইনফরমেশন রয়েছে সে সকল ইনফরমেশন আপনাকে কপি করতে হবে।
তারপর আপনাকে আলাদাভাবে সেই একই ইমেইল নাম্বার মোবাইল নাম্বারের মধ্যে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে হবে ঠিক ওই একাউন্টের মতই। তারপর আপনার ফেসবুক আইডি দিয়ে ফেসবুকের কাছে এপ্লাই করতে হবে আপনার সকল কিছু ঠিক থাকলে আপনার মোবাইল ফোনে একটি এসএমএস আসেন মাধ্যমে আপনি মোবাইল ফোনে সেই ফেসবুক আইডি এক্সেস নিতে পারবেন।

ওটিপি এর মাধ্যমে আপনারা ফেসবুক আইডি হ্যাক করতে পারবেন

আপনারা যে ফেসবুক আইডি হ্যাক করবেন সেই ফেসবুক আইডির মালিকের যদি মোবাইল ফোন বা প্রয়োজনে ডিভাইস আপনার পেয়ে যান তাহলে অবশ্যই সেখান থেকে আপনারা একটি ওটিপি এর মাধ্যমে খুব সহজেই আইডি হ্যাক করে নিতে পারবেন। আপনার মোবাইলে যদি সেই নাম্বার যে নাম্বারে আইডি রয়েছে সে নাম্বার ওঠানোর পর যদি আইডি নেওয়ার চেষ্টা করেন।

তাহলে যেই ফোনে সেই নাম্বার থাকবে সেই ফোনের মধ্যে একটি কোড যাবে সেই কোড আপনাকে ব্যবহার করে আপনার সেই আইডির অ্যাক্সেস নিতে হবে। এমন ভাবেই আপনি ওটিপি এর সাহায্যে অর্থাৎ ওয়ান টাইম পাসওয়ার্ড এর মাধ্যমে খুব সহজেই যে কারো আইডি হ্যাক করে নিতে পারবেন শুধুমাত্র তার জন্য তার প্রয়োজনীয় ডিভাইস আপনার হাতে থাকতে হবে।

ফরগেট পাসওয়ার্ড এর মাধ্যমে ফেসবুক আইডি হ্যাক করতে পারবেন

আপনারা যারা অন্য মানুষের ফেসবুক আইডি হ্যাক করার ইচ্ছা নিয়ে আসেন তারা চাইলে অবশ্যই ফরগেট পাসওয়ার্ড এর মাধ্যমে যে কারো ফেসবুক আইডি হ্যাক করে নিতে পারবেন খুব সহজেই। শুধুমাত্র তার জন্য আপনার কাছে তার প্রয়োজনে ডিভাইস থাকতে হবে এবং সে ডিভাইসে আপনারা আপনাদের মনের মত পাসওয়ার্ড দিয়ে দিতে পারেন।
সেই ক্ষেত্রে আপনাদেরকে অবশ্যই তার ফোনে আপনারা যে কোন ধরনের স্পাই অ্যাপ ইন্সটল করে দিতে পারেন বা আপনারা চাইলে পাসওয়ার্ড ফরগেট করার মাধ্যমে খুব সহজেই ফেসবুক আইডি আপনার হাতের মধ্যে নিয়ে নিতে পারেন। এটা করার জন্য শুধুমাত্র আপনার একটু সময়ের প্রয়োজন তাহলেই আপনি সফল হতে পারবেন ফেসবুক আইডি হ্যাক করতে।

ইউআরএল বা লিংকের মাধ্যমে খুব সহজেই ফেসবুক আইডি হ্যাক করতে পারবেন

লিংক বা ইউআরএল ব্যবহার করে একসময় অনেক ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করা সম্ভব হয়েছে কিন্তু বর্তমান সময়ে এটি সম্ভব খুব কম। যার কারণ হলো মানুষ বর্তমান সময়ে ফেসবুক আইডি ব্যবহার করছে অনেক সচেতনতা বৃদ্ধি করে। ফেসবুক আইডি হ্যাক করার জন্যই ইউআরএল অথবা লিংকের মাধ্যমে যদি কেউ ক্লিক করে তাহলে সেই আইডির অ্যাকসেস যে কারো কাছে চলে যাবে।

মনে করুন আপনি একটি লিঙ্ক তৈরি করেছেন বা একটি ওয়েবসাইট তৈরি করেছেন সেই ওয়েবসাইটের মধ্যে কেউ যদি এসে লগইন অথবা সাইন ইন করে তাহলে সাথে সাথে সেই মানুষের মোবাইলের মধ্যে থাকা যতগুলো একাউন্ট থাকবে সেগুলো সব পাসওয়ার্ড আপনি খুব সহজেই এক জায়গায় বসে থেকে পেয়ে যাবেন। তাই এটি একটি কার্যকরী মাধ্যম ফেসবুক আইডি হ্যাক করার।

আমাদের শেষ কথা,

ফেসবুক আইডি হ্যাক করার উপায় এবং ফেসবুক আইডি হ্যাক করার কার্যকরী উপায় সম্পর্কে আশা করছি আপনারা সকলে ভালোভাবে বুঝতে পেরেছেন। তাহলে আজকের এই আর্টিকেল যদি আপনাদের ভালো লেগে থাকে অবশ্যই আপনি আপনার মূল্যবান মতামত কমেন্ট এর মাধ্যমে আমাদেরকে জানানোর চেষ্টা করবেন সকলে ভাল থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ সবাইকে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এম আর টেক ইনফো ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url