ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps-বর্তমান সময়ে একটি ছবি যদি আপনি এডিট করতে চান তার জন্য ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড অ্যাপস এর প্রয়োজন খুবই বেশি। কেননা একটি ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড অ্যাপস এর মাধ্যমে খুব সহজেই আপনি প্রফেশনাল ভাবে আপনার ফটো এডিট করতে পারবেন। ছবি এডিট করার জন্য তেমন কোন ভালো ডিভাইসের প্রয়োজন নেই।
ছবি
আপনাদের হাতে যে সাধারণ মোবাইল ফোন রয়েছে এটা দিয়েই আপনারা প্রফেশনাল ফটো এডিট করতে পারবেন। আজকের এই আর্টিকেলে আমরা বিস্তারিতভাবে আলোচনা করব ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড অ্যাপ সম্পর্কে। তাহলে ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড অ্যাপস সম্পর্কে জানতে হলে অবশ্যই আজকের আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন। তাহলে চলুন জেনে নেওয়া যাক।

পেজ সূচিপত্রঃ ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps 

কেন ছবি এডিট করবেন

বর্তমান সময়ে আপনারা যদি সুন্দরভাবে যেকোনো মার্কেট পেয়েছে অর্থাৎ অনলাইন প্লাটফর্ম গুলোতে যদি ফটো শেয়ার করতে চান তাহলে অবশ্যই সেই ফটো এডিট করা থাকলে ফটোর মান আরো বেশি হয়ে যায়। অর্থাৎ আপনি যদি একটি প্রফেশনাল ভাবে ফটো এডিট করতে পারেন তাহলে অবশ্যই সেই ফটো অনেক বেশি পছন্দ করবে সকলেই।
শুধুমাত্র আপনারা কিছু সময় ব্যয় করার মাধ্যমে আপনাদের হাতে থাকা মোবাইল ফোনের মাধ্যমে ছবি এডিট করতে পারবেন ব্যাকগ্রাউন্ড অ্যাপস ব্যবহার করার মাধ্যমে। তাই ছবি এডিট করলে আপনারা অনেক বেশি ফলোয়ার পাবেন এবং লাইক পাবেন এবং কমেন্ট শেয়ার সবগুলোই পাবেন আপনাদের ছবিগুলোতে। তাহলে চলুন জেনে নেওয়া যাক ছবি করার ব্যাকগ্রাউন্ড অ্যাপস সম্পর্কে।

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps 

আপনাদের মধ্যে অনেক মানুষ রয়েছে যারা বর্তমান সময়ে চেষ্টা করে ভালো মানের একটি ফটো এডিটর অ্যাপস খোঁজার জন্য। তারা বিভিন্ন সময় বিভিন্ন মার্কেটপ্লেস এ গিয়ে সার্চ করে থাকে বিভিন্ন ধরনের অ্যাপস এর নাম লিখে। তবে আপনারা যদি প্রফেশনাল ভাবে ফটো এডিট করতে চান তাহলে অবশ্যই এই আর্টিকেল শুধুমাত্র আপনার জন্য।

আমরা আজকের এই আর্টিকেলে আমরা এমন ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড অ্যাপ সম্পর্কে আপনাদের সামনে বিস্তারিতভাবে আলোচনা করব যেগুলো থেকে আপনারা অনেক সহজে আপনাদের ফটোগুলো সুন্দরভাবে এডিট করতে পারবেন। তাহলে চলুন বেশি দেরি না করে জেনে নেওয়া যাক ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps সম্পর্কে।

স্ন্য্যাপসেড-Snapseed

আপনারা যারা মোবাইল ফোনের মাধ্যমে ছবি এডিট করতে চাচ্ছেন সুন্দর এবং প্রফেশনাল ভাবে তারা চাইলে Snapseed এই অ্যাপস ব্যবহার করতে পারেন কেননা এই অ্যাপস ব্যবহার করার মাধ্যমে আপনারা আপনাদের ফটো খুব সহজেই এডিট করতে পারবেন একদম প্রফেশনাল ভাবে। এই অ্যাপস এর মধ্যে আপনারা সকল কিছু বিদ্যমান পাবেন।
একটি ছবির কাজ করতে যত যা প্রয়োজন রয়েছে সকল কিছুই রয়েছে এই এপসের মধ্যে। আপনারা সকল ধরনের টুলস ব্যবহার করতে পারবেন এবং টুলস ব্যবহার করার মাধ্যমে ছবি সুন্দর এবং আকর্ষণীয় করে তুলতে পারবেন। আপনারা চাইলে আপনাদের মোবাইল ফোনের প্লে স্টোর থেকে এই অ্যাপসটি ডাউনলোড করতে পারেন। আবার নিচের লিঙ্ক থেকেও ডাউনলোড করতে পারেন।

লাইট্রুম-Lightroom 

আপনারা যদি প্রফেশনাল ভাবে ফটোতে কালার সেটআপ করতে চান বা অন্যান্য যাবতীয় কাজ করতে চান তাহলে অবশ্যই এই লাইটরুম এ্যাপস আপনার জন্য অনেক বেশি কার্যকরী হবে। যদিও প্রফেশনাল ভাবে এই অ্যাপস দ্বারা আপনি এডিট করতে পারবেন না তারপরেও এটি একটি প্রফেশনাল ফটো এডিটর এপ্স হিসেবে সকলের কাছে পরিচিত।

যেগুলো ছবি আপনারা এডিট করবেন সেই ছবিগুলো এখানে যদি এডিট করেন তাহলে অবশ্যই অনেক বেশি আকর্ষণীয় কালার ফুটে উঠবে। তাই এই অ্যাপস ব্যবহার করার মাধ্যমে খুব সহজেই যে কোন ছবি আকর্ষণীয় করে তুলতে পারেন। আপনারা চাইলে আপনাদের মোবাইল ফোনের প্লে স্টোর থেকে এই অ্যাপস ডাউনলোড করতে পারেন। লিংক থেকেও ডাউনলোড করতে পারবেন।

এয়ার ব্রাশ-Air brush

বর্তমান সময়ে খুব অল্প সময়ের মধ্যে এয়ার ব্রাশ এই এপসের জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে। কেননা এয়ার ব্রাশ এই অ্যাপস ব্যবহার করার মাধ্যমে খুব সহজেই ফটোতে যেকোনো ধরনের ফিল্টার ইউজ করা যায় অনেক সহজে এবং আপনার হাতে থাকা মোবাইল ফোন ব্যবহার করার মাধ্যমে। মোবাইল ফোন দ্বারা এই অ্যাপস খুব সহজেই কাজ করবে এবং প্রফেশনাল এডিট করতে পারবেন।
সকল ধরনের টুলস রয়েছে যেগুলো ব্যবহার করার মাধ্যমে আপনারা খুব সহজেই আপনাদের ছবির মধ্যে ফিল্টার এবং ছবিতে কোন জায়গায় কি বসাবেন সকল কিছু এখান থেকে এপ্লাই করতে পারবেন। তাই আপনাদের মোবাইল ফোনের গুগল প্লে স্টোর ব্যবহার করার মাধ্যমে ডাউনলোড করতে পারেন এই অ্যাপস। আবার চাইলে আপনারা নিচের নিচের লিংক থেকে ডাউনলোড করতে পারেন।

ফটো এডিটর পুলিশ-Photo Editor Polish

বর্তমানে সবচাইতে জনপ্রিয় ফটো এডিটর এপ্স এর মধ্যে এটি হলো অনেক ভালো মানের একটি ফটো এডিটর অ্যাপস এই অ্যাপস এর সাহায্যে আপনি চাইলে খুব সহজেই আপনার ব্যাকগ্রাউন্ড কালার চেঞ্জ করতে পারবেন এবং আপনার ফটোর পুরোপুরি এ টু জেড সকল কিছু চেঞ্জ করতে পারবেন এবং প্রফেশনাল ভাবে আপনি এডিট করতে পারবেন।

বর্তমান সময়ে অনেক বেশি পপুলার হয়ে গেছে এই অ্যাপস সেই কারণেই আপনারা চাইলে এই অ্যাপস আপনাদের মোবাইল ফোনের মধ্যে আপনাদের গুগল প্লে স্টোর ব্যবহার করে খুব সহজে ডাউনলোড করে নিয়ে আপনাদের মোবাইল ফোনে এডিট এর কাজ চালিয়ে যেতে পারবেন। আর নয়তো এখান থেকে অর্থাৎ নিচের লিংক থেকে এই অ্যাপস ডাউনলোড করতে পারবেন।

ফটোশপ-Photoshop

আপনারা হয়তোবা ফটোশপ নাম শুনে ভয় পেয়ে যাবেন যে এটা তো কম্পিউটার বা ল্যাপটপের ফটো এডিটর এপস কিন্তু না এটা আপনারা খুব সহজেই আপনাদের মোবাইল ফোনে ব্যবহার করতে পারবেন এবং মোবাইল ফোনে ব্যবহার করার মাধ্যমে খুব সহজে যে কোন ফটো এডিট করতে পারবেন এবং আকর্ষণীয় ডিজাইন সহকারে।

ফটোশপ ব্যবহার করার মাধ্যমে সকল ফটো এডিট করবেন একদম প্রফেশনালি। তাই ফটোশপ এই apps ডাউনলোড করার জন্য অবশ্যই আপনারা চাইলে আপনাদের মোবাইল ফোনে থাকা গুগল প্লে স্টোর অ্যাপস এর মধ্য থেকে ডাউনলোড করতে পারেন। আবার আপনারা চাইলে নিচে দেওয়া ফটোশপের লিংক থেকে ডাউনলোড করতে পারেন।

পিকসার্ট-Picsart

বর্তমান সময়ে এই অ্যাপস প্রায় সকল মানুষ ফটো এডিট করার জন্য অনেক বেশি ব্যবহার করে থাকে। কেননা এই অ্যাপসের মধ্যে রয়েছে নানান ধরনের ফিচার্ড যা আপনারা যদি ঠিক মতো ব্যবহার করতে পারেন তাহলে অবশ্যই আপনারা আপনাদের ফটো একদম প্রফেশনাল ভাবে এডিট করতে পারবেন এবং তা বিভিন্ন জায়গায় সাবমিট করতে পারবেন।

এই এপ্স বর্তমান সময়ে প্রায় ওয়ান বিলিয়ন এর বেশি ডাউনলোড হয়েছে এই অ্যাপস তাই বুঝতেই পারছেন যদি আপনারা এই অ্যাপস ব্যবহার করেন তাহলে অবশ্যই প্রফেশনাল ভাবে ছবি এডিট করতে পারবেন। তাহলে এই অ্যাপস ডাউনলোড করার জন্য গুগল প্লে স্টোর ব্যবহার করতে পারেন আর নয়তো নিচের দেয়া লিংক থেকে ডাউনলোড করতে পারেন।

ইউ ক্যাম মেকআপ-You cam makeup

বর্তমান সময়ে আপনারা যারা অনেক বেশি ছবি তুলতে পছন্দ করেন অর্থাৎ সেলফি তুলতে পছন্দ করেন তাহলে সকলেই আপনারা হয়তোবা চিনে থাকবেন ইউ কেম মেকআপ এই অ্যাপস সম্পর্কে। কেননা সেলফি তোলার জন্য সকলে এই অ্যাপস অনেক বেশি প্রফেশনাল ভাবে ব্যবহার করে থাকে এবং প্রফেশনাল ভাবে এখান থেকে সেলফি তুলতে পারে।

এই অ্যাপস এর মধ্যে রয়েছে কালার এবং সকল কিছুর কম্বিনেশন যেগুলো থেকে আপনি তৈরি করতে পারবেন আপনার সেলফি ফটো অনেক বেশি আকর্ষণীয় এবং সুন্দর। তাই অবশ্যই আপনার মোবাইলে থাকা গুগল প্লে স্টোর থেকে খুব সহজেই অ্যাপস ডাউনলোড করার মাধ্যমে ব্যবহার করতে পারবেন। আর যদি চান নিচের লিঙ্ক থেকে ডাউনলোড করতে পারেন।

স্কেচবুক-Sketchbook

বর্তমান সময়ের সবচাইতে জনপ্রিয় ছবি এডিটিং করার জন্য যদি কোন অ্যাপস থাকে এটি মাধ্যমে আপনারা চাইলে খুব সহজেই যে কোন ফটো ছবি এডিট করতে পারবেন এবং ব্যাকগ্রাউন্ড অনেক সুন্দর ভাবে এডিট করতে পারবেন। ছবি এডিট করার জগতে যা কিছু প্রয়োজন সকল কিছু এখান থেকে ব্যবহার করতে পারবেন।

বিভিন্ন ধরনের স্টাইল রয়েছে এবং বিভিন্ন ধরনের স্টাইল ব্যবহার করতে পারবেন একদম বিনামূল্যে শুধুমাত্র আপনাদের মোবাইল ফোনে এই অ্যাপস ডাউনলোড করার মাধ্যমে। তাই আপনাদের মোবাইল ফোনে এই অ্যাপস ডাউনলোড করতে পারবেন গুগল প্লে স্টোর থেকে। আর আপনারা চাইলে আর্টিকেলের নিচের লিংক থেকে ডাউনলোড করতে পারবেন।

আমাদের শেষ কথা,

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps সম্পর্কে আশা করছি আজকের এই আর্টিকেল থেকে পুরোপুরি বিষয়ে ভালোভাবে বুঝতে পেরেছেন। উপরের এই সকল অ্যাপস ব্যবহার করে আপনারা আপনাদের ছবি এডিট করতে পারবেন একদম প্রফেশনাল ভাবে। তাহলে আজকের এই আর্টিকেল যদি আপনাদের ভালো লেগে থাকে অবশ্যই আপনি আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করবেন। সকলে ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন ধন্যবাদ সবাইকে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এম আর টেক ইনফো ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url